ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আবেগাপ্লুত দর্শকরা

সিরাজগঞ্জে পুলিশের আয়োজনে মঞ্চস্থ হলো ‘অভিশপ্ত আগস্ট’ 

সিরাজগঞ্জে পুলিশের আয়োজনে মঞ্চস্থ হলো ‘অভিশপ্ত আগস্ট’ 

সিরাজগঞ্জ জেলা পুলিশের আয়োজনে পঁচাত্তরের ১৫ আগস্টের কলঙ্কিত অধ্যায় নিয়ে প্রযোজিত নাটক ‘অভিশপ্ত আগস্ট’ মঞ্চায়িত হয়েছে। ‘শোক থেকে শক্তি, শোক থেকে জাগরণ’ এ স্লোগানকে সামনে রেখে রোববার সন্ধ্যায় শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে এ নাটক মঞ্চায়িত হয়।

অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমানের পরিকল্পনা, গবেষণা ও তথ্য সংকলনে নাটকের নাট্যরূপ ও নির্দেশনায় ছিলেন পুলিশ পরিদর্শক জাহিদুর রহমান। ধানমন্ডি ৩২ নম্বর বাড়িতে বঙ্গবন্ধু ও তার পরিবারের বিভিন্ন ঘটনাবলীসহ ১৫ আগস্টের নৃশংস হত্যাকান্ডের উপর নাটকটি নির্মিত হয়েছে। এ ঘটনাবলীর দৃশ্য মঞ্চায়নের মাধ্যমে নাটকের পরিসমাপ্তি ঘটে।

এ নির্মম হত্যাকান্ডের দৃশ্যায়নে অতিথিসহ দর্শকরা আবেগাপ্লুত হয়ে পড়েন। ইতিহাসের এমন ঘটনা মঞ্চের মাধ্যমে দর্শকদের সামনে নিয়ে আসা হয় এবং পুলিশের এমন উদ্যোগকে সাধুবাদ জানান বিশিষ্টজনেরা।

এ সময় জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বিপিএম (বার), পিপিএম (বার), জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ কেএম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, পৌর আ’লীগের সভাপতি হেলাল উদ্দিন ও অনান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও রাজনৈতিক, সাংবাদিক, সাংস্কৃতিক, সামাজিক ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ওই অডিটোরিয়ামে নাটকটি উপভোগ করেন।

সিরাজগঞ্জ,অভিশপ্ত আগস্ট,পুলিশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত